রাবিতে বিচারপতি বজলুর রহমান স্মরণে শোকসভা

রাবিতে বিচারপতি বজলুর রহমান স্মরণে শোকসভা-ছবি: বাংলানিউজ
রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয় আইন বিভাগের প্রাক্তন কৃতী ছাত্র ও সিনেট সদস্য, বাংলাদেশ সুপ্রিম কোর্ট আপিল বিভাগের বিচারপতি সদ্য প্রয়াত বজলুর রহমান ছানার স্মরণে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শোক সভা হয়েছে।

শনিবার (২১ জানুয়ারি) সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসএসসি) এ শোক সভার আয়োজন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন- রাবি উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন, উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান, সাবেক রাকসু সহ-সভাপতি ও সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, সংসদ সদস্য মো. আবুল কালাম ও আব্দুল ওয়াদুদ দারা, আইন সচিব আবু সালহ শেখ মো. জহিরুল হক, সাবেক রাকসু সহ-সভাপতি রাগিব হাসান মুন্না, রাকসু সদস্য অ্যাডভোকেট আব্রাহাম লিংকন ও প্রফেসর শাহ আজম, প্রফেসর ইমেরিটাস অরুণ কুমার বসাক, প্রফেসর হাসিবুল আলম প্রধান প্রমুখ।

শোকসভায় বক্তারা মরহুম বজলুর রহমান ছানাকে একজন কৃতী শিক্ষার্থী ছাড়াও বিশ্ববিদ্যালয় সিনেটে নির্বাচিত ছাত্র প্রতিনিধি হিসেবে শিক্ষার্থীদের অধিকার আদায়ে বলিষ্ঠ ভূমিকার কথা উল্লেখ করেন। তারা বলেন, দেশ-জাতি-সমাজের কল্যাণে তিনি ছিলেন নিবেদিতপ্রাণ। আমৃত্যু লালন করেছেন অসাম্প্রদায়িক ও প্রগতিশীল চিন্তা-চেতনা।

শোকসভায় বক্তারা বিচার বিভাগে বজলুর রহমান ছানার অবদানের কথা স্মরণ করেন। ছাত্র ও কর্মজীবনে ছানার বিভিন্ন স্মৃতিচারণ করেন তারা। বজলুর রহমান ছানার প্রতি শ্রদ্ধা জানিয়ে তার আদর্শ ধারণ করতে সবার প্রতি আহ্বান জানানো হয় শোকসভা থেকে।

সভায় আইন অনুষদের ডিন অধ্যাপক আনম ওয়াহিদ সভাপতিত্ব করেন। সঞ্চালনা করেন আইন ও ভূমি প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক শাহরিয়ার পারভেজ।

১ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে বজলুর রহমান ছানা মারা যান। তিনি ১৯৫৫ সালের ১২ এপ্রিল জন্মগ্রহণ করেন। বিচারপতি বজলুর রহমান ছানা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন।