লাইব্রেরি নয়, কনভেনশন সেন্টার হবে জাবিতে

‘আব্দুল কাদির মোল্লা কনভেনশন সেন্টার’র ভিত্তিপ্রস্তর
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: প্রতিষ্ঠার ৪৬ বছর পেরিয়ে গেলেও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পূর্ণাঙ্গ লাইব্রেরি নির্মাণ করা হয়নি। নেই পর্যাপ্ত গবেষণার সুযোগ। সম্প্রতি বিশ্ববিদ্যালয়টিতে নির্মিত হয়েছে ‘ওয়াজেদ মিয়া বিজ্ঞান গবেষণা কেন্দ্র’। কিন্তু অর্থের অভাবে সেখানেও নেই গবেষণার পর্যাপ্ত যন্ত্রপাতি।

অথচ এই বিশ্ববিদ্যালয়েই নির্মিত হতে যাচ্ছে ‘আব্দুল কাদির মোল্লা কনভেনশন সেন্টার’। থার্মেক্স গ্রুপের চেয়ারম্যান আব্দুল কাদির মোল্লার অর্থায়নে
নির্মিত হবে এই কনভেনশন সেন্টার।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) বিশ্ববিদ্যালয় দিবসে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম ‘আব্দুল কাদির মোল্লা কনভেনশন সেন্টার’ এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন।

আবাসিক এই শিক্ষা প্রতিষ্ঠানটিতে আব্দুল কাদির মোল্লার নামে কনভেনশন সেন্টার নির্মিত করার প্রতিবাদ করেছে বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংগঠন ও শিক্ষার্থীরা। সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকেও তীব্র প্রতিবাদ জানাচ্ছেন বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা।

কনভেনশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপনের সময় সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা নেতা-কর্মীরা ‘আব্দুল কাদির মোল্লা কনভেনশন সেন্টার’ নির্মাণের প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন।